Everything Is Fucked Free Pdf

Everything Is Fucked Free Pdf

সবকিছু যখন Fucked up হয়ে গেছে তখন আমি মনে করি এই মুহূর্তে মার্ক ম্যানসনের এই বইটা আপনি পড়তে পারেন। ধুর এটা কোন বই হইলো সস্তা মোটিভেটেড বই,,,,

দাঁড়ান দাঁড়ান একটু দাঁড়ান,,,, এরকম মন্তব্য করার আগে একটু পুনর্বিবেচনা করে নিন। এই লেখকের “The subtle art of fuck” এই বইটা দিয়ে সে খেল দেখিয়ে দিয়েছে। কিন্তু এতে তার আলোচনা ওত গভীরে পৌঁছোয় নি। তারপরও ঐ বইটাতে কিছু বিষয়ে শেখার ছিল।

যাই হোক তার পরবর্তী বই “Everything is fucked” বইয়ে এইরূপ ক্যাচি টাইপের কথাবার্তা থাকলেও এই বইয়ে চিন্তাভাবনা করার অনেক বিষয়ই রয়েছে যা আপনাকে ভিন্ন দৃষ্টিকোণ পেতে সহায়তা করবে। এই বইটি আজ থেকে ৭-৮ মাস আগে আমি শেষ করেছিলাম ও এতে বেশ কিছু চমৎকার আইডিয়া পেয়েছিলাম এবং দর্শনের কয়েকটি বিষয় সম্পর্কে অবগত হয়েছিলাম। তারপরই এই বইটি পড়া শেষে এতই ভালো লেগে যায় যে তখন ভাবলাম এই বইয়ের একটা পুরো সারাংশ লিখব।

যেই ভাবা সেই কাজ, চারমাস ধরে ঢিল দিয়ে দিয়ে প্রায় ১০৫৫৬ শব্দের একটা পিডিএফ ফাইল তৈরী করেছি এই বইটার ওপর। আর তা আমি আমার ওয়েবসাইটে পিডিএফ এর লিংকসহ একটি পোস্ট পাবলিশ করেছি। যারা যারা পিডিএফ আকারে পড়তে চান বইটির পর্যালোচনাটা পড়তে পারেন বইটি বোঝার জন্য। সবশেষে যারা আলট্রা লিজেন্ড তারা মূল বইটাই পড়ে ফেলতে পারেন।

বইটিতে যেসব বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে সে সম্বন্ধে কিছু বলি –

১. কান্টের নৈতিকতার নীতি
২. নাসিম তালেবের এন্টিফ্র্যাজালিটি
৩. প্লেটোর গণতন্ত্র সম্পর্কিত প্রেডিকশন
৪. নীটশে’র “Amor Fati”
৫. BLUE DOT ইফেক্ট
৬. ভিয়েতনামে এক সন্ন্যাসীর আত্মাহুতি দেওয়ার ঘটনা ইত্যাদি ইত্যাদি,,,

এসব বিষয়সহ আরও কিছু বিষয় মিলিয়ে লেখকের চিন্তাভাবনা, নিজের মত, বিশ্লেষণ, ধারণা খুব সুন্দরভাবে Cool dude slang way – তে তুলে ধরা হয়েছে।

তাই নিচে দেওয়া লিংকটি থেকে পিডিএফ ফাইল নামিয়ে কিংবা মূল ইংরেজী বই পড়া শুরু করে দিতে পারেন।

হ্যাপি রিডিং….😄😄😄

 

DOWNLOAD THE “EVERYTHING IS FUCKED” FREE PDF BOOK SYNOPSIS

 

0Shares

নাজিউর রহমান নাঈম

আমিকে খুঁজে বেড়াচ্ছি। কিন্তু সে যে কোথায় লুকাইলো ও এই লোকটি যে তা বড় আশ্চর্যের বিষয়! আমি হারিয়ে যা হল একে কীই-বা বলা যায় বলুন। এখন যাকে দেখছেন সে তো অন্য কাজ করে বেড়াচ্ছে, তার পরিচয়ও নিশ্চয়ই বদলে গেছে। তাহলে আপনি কাকে দেখছেন? দেখছেন আপনাকে আপনার চিন্তাকে যা আপনাকে আমাকে দেখাচ্ছে বা কল্পনা করাচ্ছে। তাহলে শুধু শুধু পরিচয় জেনে কী হবে বলুন। তার চেয়ে বরং কিছু সাইকোলাপ-ই পড়ুন ও নিজেকে হারিকেন নিয়ে খুঁজতে বেরিয়ে পড়ুন। পথিমধ্যে হয়ত কোথাও দেখা হয়েও যেতে পারে!!! সে পর্যন্ত- কিছু কথা পড়ে থাকুক জলে ভেজা বিকালে খুঁজে চলুক এই আমি পিলপিল করে অনন্ত "আমি" র অদৃশ্য পর্দার আড়ালে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *